• সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

ভূঁইয়া হজ্ব গ্রুপের আয়োজনে হজ্ব প্রশিক্ষণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

# মিলাদ হোসেন অপু :-
ভূঁইয়া হজ্ব গ্রুপের আয়োজনে চলতি বছরে হজ্ব গমনকারী নারী-পুরুষদের প্রশিক্ষণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ ২৭ মে শনিবার সকাল ৮টা থেকে ভৈরব পৌর শহরের নিউ টাউন ভেনিস বাংলা কমিউনিটি সেন্টারে দিনব্যাপি এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।
ভূঁইয়া হজ্ব গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদীন ভূঁইয়ার সভাপতিত্বে প্রশিক্ষণে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব সরকারি হাজী আসমত কলেজ সাবেক অধ্যক্ষ আ.ক.ম মোবারক আলী, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আডভোকেট মোস্তাক আহম্মেদ, উপজেলার সাদেকপুর ইউনিয়ন সাবেক চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক মো. আশরাফুল আলম রোজেন, নরসিংদী রায়পুরা সিরাজনগর স্কুলের প্রধান শিক্ষক সোহরাফ হোসেন, সোস্যাল ইসলামি ব্যাংক সিনিয়র ম্যানেজার ইকবাল হোসেন, ভূঁইয়া হজ্ব গ্রুপ ব্যবস্থাপক মো. রিয়াজ উদ্দিন ভূঁইয়া, মো. সানা উল্লাহ ভূঁইয়া, মো. ইয়াছিন ভূইয়া রানা প্রমুখ।
মওলানা মোজ্জাম্মেল হক আমিরীর সঞ্চালনায় প্রশিক্ষণ ও দোয়া মাহফিলে সুশীল সমাজের নেতৃবৃন্দ ও হজ্ব গমণকারী পুরুষ ও মহিলা যাত্রীগণসহ তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণে বক্তারা বলেন, ইসলামের অন্যতম স্তম্ভ হলো হজ্ব। যাদের সামর্থ্য আছে তাদের আত্মশুদ্ধির জন্য যত দ্রুত সম্ভব হজ¦ পালন করা উচিত। হজ্বের সফরটি দীর্ঘ এবং আন্তঃরাষ্ট্রীয় হওয়ায় এবং একই সাথে লাখ লাখ নারী-পুরুষের সমাগম হয় বলে এখানে ধৈর্য ও সহনশীলতার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। হজ্ব কেবলমাত্র আর্থিক ও শারীরিকভাবে সামর্থ্যবান ব্যক্তিদের ওপর ফরজ। হজ্ব পালনে একে অন্যের প্রতি সহযোগিতার মনোভাব পোষণ করতে হবে বলে আলোচকেরা বলেন।
আলোচনা শেষে হজ্ব যাত্রীরা যেন সুস্থ ও সুন্দর ভাবে হজ্ব পালন করতে পারে এর জন্য বিশেষ মোনাজাত করেন পৌর কমলপুর মাদ্রাসার প্রিন্সিপাল জহির উদ্দিন। পরে সকল হজ্ব যাত্রীদের মাঝে ভূঁইয়া হজ্ব গ্রুপের পক্ষ থেকে বিভিন্ন উপহার তুলে দেন অতিথিবৃন্দ।
স্থানীয় সূত্রে জানা যায়, কিশোরগঞ্জ ভৈরব থেকে চলতি বছরে ৩শ নারী-পুরুষ হজ্ব যাত্রা করবেন। ১ জুন থেকে পর্যায়ক্রমে এ যাত্রা শুরু হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়। ভৈরবে ওভারসীজ লিংকস লি. ও ভূইয়া হজ্ব গ্রুপ নামে ২টি লাইসেন্সধারী এজেন্সীর মাধ্যমে সারা বাংলাদেশ থেকে ৬ যাত্রী হজ্ব যাত্রা করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *